দিন ফুরালো
- ত্রিতৈম ২৭-০৪-২০২৪

আমি অনেক বদলে গ্যাছি; জানো
তোমার আঙুলে আংটি দেখেও মন করেনা
কেমন কেমন
আমায় যেদিন ফিরিয়ে দিলে
তারপর বহুদিন গেল অনাহারে, কায়ক্লেশে
আমায় সেদিন অপ্রয়োজনীয় ভেবে ছুঁড়ে
ফেললে রাস্তায়;
আমি সেদিন ভয় পাইনি
কিন্তু নিষ্ঠুরতা আমার পিছু ছাঁড়েনি
সবাই তাড়িয়ে তাড়িয়ে দিত
আমি কষ্ট পাইনি
আমার নষ্ট জীবন নষ্ট হলো
আমার মনের ভেতর ক্ষত হলো
আমি অনেক বদলে গ্যাছি; জানো
যেদিন থেকে বুঝে নিলাম আমার কেন এমন
হলো
সেদিন থেকেই একটা করে দাগ কেটেছি
ক্যালেন্ডারে
আমি এখন সেই আমি নেই
আমার নাকি দিন ফুরাবে ,গুনতে বাকি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।